তোমার ভাবনা জুড়ে
- ~নীল নক্ষত্র ০৪-০৫-২০২৪

তোমার কাছে মনে হয়,
আমি পাথর শীলা খন্ড
পঙ্গু অসার অচল অথর্ব্য,
আমার চলা ফেরায় নেই ছন্দ
অথবা শুন্য কলসি অতিখর্ব।
তোমার কাছে মনে হয়,
আমি শুকনো ঝড়া ফুল
সবার পদদলিত মূল্যহীন
আমার দেহখানা মৌমাছির হুঁল
অথবা মৃত্যুপথযাত্রী সংকীর্ণ দিন।
তোমার কাছে মনে হয়,
আমি মনুষত্যহীন হিংস্র প্রাণী
প্রেম ভালবাসা আমার অজানা
অনিষ্টকারি শুধু কষ্ট দিতে জানি
আমার সুবচন ক্ষেপনাস্ত্রের হানা।
আরকি ভাবতে পার তুমি,
আমি আকাশের কালো মেঘ
বেগুন ক্ষেতের জঘন্য কীট
সিরাজ হন্তারক মুহাম্মদি বেগ
অথবা মীরজাফরের মত চীট
আর কি ভাবতে পার তুমি,
আমি চৈত্রের অসহ্য রোদ
জিবীকায় বাঁধা আষাঢ়ে বৃষ্টি
আমার সৃষ্টি কর্মে নেই শক্তি বোধ
অথবা বঁধির নেই কোন দৃষ্টি।
তুমি ভাবতে পার আরো কত কি
ছুঁড়তে পার আমার দিকে
অকথ্য কথার বুলি যাচ্ছে তাই
এযে তোমার বাক স্বাধীনতা
প্রতিবাদের সাধ্য আমার নাই
একদিন বুঝি ভালবেসেছিলে তাই।
হ্য়তো ভালবাসনা আগের মত আজ
রংবেরং কথা তাই পেল ভাবনার সাজ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

mamun
২৫-০৩-২০১৫ ২২:৩৬ মিঃ

kisui hoini